,

লাখাইয়ে ওরসকে কেন্দ্র করে সংঘর্ষ :: নিহত ১ :: আহত ৩০ :: বাড়ি ঘরে হামলা ভাংচুর লুটপাট

জুয়েল চৌধুরী : হবিগঞ্জ সদর উপজেলার বামকান্দি গ্রামে ওরসকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে আব্দুল ছোবান (৬০) নামের এক ব্যক্তির রহস্যজনক মৃত্যু হয়েছে। তবে কেউ বলছেন, নিহত হয়েছেন, আবার কেউ বলছেন স্ট্রোকে আক্রান্ত হয়ে মারা গেছেন। এ নিয়ে এক পক্ষ আরেক পক্ষকে ফাঁসানোর চেষ্টা করছে। তাছাড়া উভয় পক্ষের বাড়ি ঘরে ভাংচুর ও লুটপাট হয়েছে। গতকাল বৃহস্পতিবার (৭ মার্চ) দুপুরে এ ঘটনা ঘটে।
পুলিশ ও স্থানীয়রা জানায়, বামকান্দি গ্রামের আব্দাল মিয়ার সাথে একই গ্রামের শফিক মিয়ার আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ চলছিল। এর জের ধরে গত বুধবার রাতে স্থানীয় একটি মাজারে ওরস ছিলো। একে কেন্দ্র করে বাউল গান, নাগরদোলাসহ মেলার আয়োজন করা হয়। নাগরদোলায় শিশুদের উঠানো নিয়ে দুই গোষ্ঠীর মাঝে কথা কাটাকাটি থেকে উভয়পক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। ঘণ্টাব্যাপী সংঘর্ষে আব্দুল ছোবান মিয়া মারা যান। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষে গুরুতর আহত উভয়পক্ষের ২৫ জনকে হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে ২ জনকে আশঙ্কাজনক অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এদিকে এক পক্ষ আরেক পক্ষের বাড়ি ঘরে হামলা, ভাংচুর ও লুটপাট চালায়। সংঘর্ষের পর ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে বলে জানিয়েছে পুলিশ। তবে পুলিশ জানিয়েছে, লাশের শরীরে আঘাতের কোনো চিহ্ন পাওয়া যায়নি। অভিযোগের প্রেক্ষিতে ময়নাতদন্ত হয়েছে।
হবিগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অজয় চন্দ্র দেব জানান, ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। এদিকে ময়নাতদন্ত শেষে লাশটি পরিবারের জিম্মায় হস্তান্তর করা হয়েছে। দাঙ্গাবাজদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।


     এই বিভাগের আরো খবর